ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১

আলোচিত ভিডিও

detail top 728

সৌদি আরবে চার প্রবাসীর মৃত্যুদণ্ড কার্যকর

সৌদি আরবে সুদানের এক নাগরিককে হত্যার দায়ে ইথিওপিয়ান চার প্রবাসীর মৃত্যুদণ্ড কার্যকর করেছে দেশটি। বুধবার রিয়াদে ওই চার প্রবাসীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয় বলে জানিয়েছে সৌদির স্বরাষ্ট্রমন্ত্রণালয়।


মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, সুদানি নাগরিককে হত্যার অভিযোগে চার ইথিওপিয়ান প্রবাসীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। ওই চার প্রবাসীকে ভুক্তভোগী সুদানের ওই নাগরিককে হাত-পা বেঁধে ব্যাপক নির্যাতনের পর ছুরিকাঘাতে হত্যার অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়েছিল। তবে সুদানি ওই নাগরিককে হত্যার উদ্দেশ্য জানা যায়নি।

এ ছাড়াও ছিনতাই, হত্যাচেষ্টা এবং বন্দুকের মুখে ডাকাতির অন্য মামলায়ও দোষী সাব্যস্ত করা হয়েছিল ওই চার ইথিওপিয়ানকে।

সৌদি আরবের সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, তদন্তের পর সংশ্লিষ্ট আদালতে প্রবাসীকে হত্যার মামলাটি স্থানান্তর করা হয়েছিল। পরে সেই আদালতে মূল অপরাধের দায়ে তাদের দোষী সাব্যস্ত করা হয়। অভিযুক্তরা সৌদিতে লোকজনের ওপর অতর্কিত আক্রমণ চালিয়ে অর্থ লুটপাট করতেন বলেও অভিযোগ ছিল।

অভিযুক্তদের আইনজীবীরা আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেন। তবে সুপ্রিম কোর্টও সাজা বহাল রাখেন। সৌদি আরবের রাজকীয় আদালতের অনুমোদনে বুধবার রিয়াদে অভিযুক্তদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

সৌদি আরবে হত্যা, সন্ত্রাসী হামলার পাশাপাশি মাদক চোরাচালান ও পাচারের ঘটনায় দোষীদের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের সাজা কার্যকর করা হয়।

এর আগে, গত বছরের ডিসেম্বরে বাংলাদেশি ও ভারতীয় দুই প্রবাসীর মৃত্যুদণ্ড কার্যকর করে সৌদি আরব। দেশটিতে মুখে কীটনাশক স্প্রে করে এক ব্যক্তিকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত করা হয়েছিল তাদের। আর্থিক বিরোধের জের ধরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানায় সৌদি। তবে কবে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছিল তা জানায়নি দেশটি।

detail lower 300x250

Posted by Newsi24

প্রবাস এর সর্বশেষ খবর



রে