ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১

আলোচিত ভিডিও

detail top 728

সীমান্ত থেকে ২৬ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

ফেনীর ছাগলনাইয়া উপজেলার পূর্ব ছাগলনাইয়া সীমান্ত থেকে ২৬ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গতকাল সোমবার রাত ১০টার দিকে বাংলাদেশ-ভারত সীমান্ত ফাঁড়ির ৯৯ পিলার এলাকায় এ ঘটনা ঘটে।


পূর্ব ছাগলনাইয়া বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর সীমান্ত ফাঁড়ির ক্যাম্প কমান্ডার সুবেদার আবদুর রসিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি আজকের পত্রিকাকে বলেন, ‘এ ব্যাপারে বিএসএফের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তবে বিএসএফ কতজনকে নিয়ে গেছে বিস্তারিত কোনো তথ্য দেয়নি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে তারা তথ্য দেবে বলে জানিয়েছে।’


এলাকাবাসী জানান, ছাগলনাইয়া পৌরসভার বাংলাদেশ-ভারত সীমান্তের পূর্ব ছাগলনাইয়া সীমান্ত ফাঁড়ির উত্তর পাশে ৯৯ পিলারের কাছে কাটা তারের ফাঁক দিয়ে চোরাচালানের চিনি বহনের কাজ করছিলেন আটক ব্যক্তিরা। এ সময় বিএসএফের একটি টহল দল তাঁদের ধাওয়া করে। বেশির ভাগ বিএসএফের ধাওয়া খেয়ে পালিয়ে যেতে সক্ষম হলেও ইমাম হোসেন, রিপন, শামীম, ইমন, হারুন, অদুন, গুরা মিয়া, জামাল, জাফর ইমাম, সাইমন, মহসিন, এমরান, রুবেল ও নুর করিমসহ ২৫ থেকে ২৬ জন বাংলাদেশি বিএসএফের হাতে আটক হন।

আটক ইমাম হোসেন শুক্কুল নামে এক শ্রমিকের বাবা বেলাল হোসেন বলেন, ‘আটকদের ফিরিয়ে আনতে ফাঁড়িতে জাতীয় পরিচয়পত্র ও জন্মনিবন্ধনের কপি জমা দিয়েছি।’ মিজানুর রহমান নামে অপর এক বাসিন্দা বলেন, বিএসএফ ২৫ থেকে ২৬ জনকে ধরে নিয়ে গেছে।

৪ বিজিবি ফেনী ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল শেখ মোহাম্মদ বদরুদ্দোজা (এএসসি) বলেন, এ ব্যাপারে বিধি মোতাবেক আইনি পদক্ষেপ নেওয়া হবে।

এদিকে ঘটনার পর থেকে পূর্ব ছাগলনাইয়া সীমান্ত ফাঁড়ির অদূরে অপেক্ষা করছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে আটক বাংলাদেশিদের স্বজনরা।

detail lower 300x250

Posted by Newsi24

দেশ এর সর্বশেষ খবর



রে