ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩১ বৈশাখ ১৪৩১

আলোচিত ভিডিও

detail top 728

ভারতে নামতে দেয়া হয়নি : অসুস্থ বাংলাদেশিকে নিয়ে পাকিস্তানে সৌদি বিমান

সৌদি আরবের বিমান পরিবহন সংস্থা সৌদিয়া এয়ারলাইনসের একটি বিমান এক বাংলাদেশি যাত্রীসহ পাকিস্তানের বন্দরনগরী করাচিতে জরুরি অবতরণ করেছে। এই ফ্লাইটটি ঢাকা থেকে রিয়াদ যাচ্ছিল। মূলত ভারতে নামার অনুমতি না পাওয়ার কারণেই করাচিতে নামতে বাধ্য হয় ফ্লাইটটি।


পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, আজ মঙ্গলবার সৌদিয়া এয়ারলাইনসের ফ্লাইট এসভি-৮০৫ ঢাকা থেকে ভোর ৩টা ৫৭ মিনিটে সৌদি আরবের রাজধানী রিয়াদের উদ্দেশে রওনা হয়। উড্ডয়নের একটু পরেই ৪৪ বছর বয়সী আবু তাহের নামে এক বাংলাদেশির শারীরিক পরিস্থিতির অবনতি ঘটে। সে সময় বিমানটি ভারতের আকাশসীমায় অবস্থান করছিল।


নাম প্রকাশে অনিচ্ছুক বিমানটি এক কর্মকর্তা জানিয়েছেন, মাঝ আকাশে ওই বাঙালি যাত্রীর শারীরিক অবস্থার ব্যাপক অবনতি হয় উচ্চ রক্তচাপের কারণে। পরিস্থিতি আরও খারাপ হলে তিনি বমি করতে শুরু করেন। এই অবস্থায় যাত্রীর অবস্থা শোচনীয় দেখে পাইলট বিমান ঘুরিয়ে মুম্বাইয়ের দিকে রওনা হন এবং মুম্বাইয়ের এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে মানবিক অবতরণের অনুমতি চান।


ওই কর্মকর্তা আরও জানিয়েছেন, মুম্বাইয়ের এয়ার ট্রাফিক কন্ট্রোল একপর্যায়ে রোগীর জাতীয়তা জানতে চান কিন্তু বাংলাদেশি মুসলিম পরিচয় জানার পর তাঁরা বিমানটিকে নামতে দিতে অস্বীকার করেন। অবশ্য ওই কর্মকর্তার এই দাবির বিষয়টির সত্যাসত্য যাচাই করা সম্ভব হয়নি।

পরে মুম্বাই এয়ার ট্রাফিক কন্ট্রোলের পরামর্শ অনুসারে বিমানের পাইলট পাকিস্তানের করাচি বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে নামার অনুমতি চান। অবশেষে স্থানীয় সময় সকাল ৭টা ২৮ মিনিটের করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

করাচি বিমানবন্দরের সিভিল অ্যাভিয়েশন অথরিটির চিকিৎসকেরা দ্রুত আবু তাহেরকে চিকিৎসা দেন। পরে তাঁর পরিস্থিতির উন্নতি হলে তাঁকে নিয়েই ফ্লাইটটি রিয়াদের উদ্দেশে রওনা হয়।

detail lower 300x250

Posted by Newsi24

বিদেশ এর সর্বশেষ খবর



রে