ঢাকা, মঙ্গলবার, ১৪ মে 24, ৩০ বৈশাখ ১৪৩১

আলোচিত ভিডিও

detail top 728

উত্তেজনা তুঙ্গে : বলিউড কাঁপাতে আসছে যেসব সিনেমা

গেলো ২০২৩ সালে পুরোটা রাজত্ব করেছে বলিউড। মুক্তি পেয়েছে একাধিক ব্যবসাসফল সিনেমা। একের পর এক ব্লকবাস্টার ও হিট সিনেমা কাঁপিয়েছে বক্স অফিস। কিছু ছবি সাড়া ফেলেছে দর্শকমনে। এবার মুক্তির অপেক্ষায় বলিউডের আরও কিছু বহু প্রতীক্ষিত সিনেমা। আর এসব সিনেমাকে ঘিরে উত্তেজনাও তুঙ্গে।

চার বছর বিরতির পর ফিরে এসে যেমন শাহরুখ বন্দনায় মেতেছেন দর্শকরা, তেমনি কম বাজেটের বেশকিছু সিনেমাও হিট তকমা পায় ২০২৩ সালে। বছরটা শেষও হয়েছে রঙ্গিনভাবে। একই দিনে মুক্তি পায় বলিউড বাদশা শাহরুখ অভিনীত 'ডাঙ্কি’ ও প্রভাস অভিনীত 'সালার'। দুটি সিনেমাই বেশ ভালোভাবে লড়াই করছে বক্স অফিসে।

ফাইটার
‘ফাইটার’ সিনেমার একটি গানে এরই মধ্যে ঋতিক রওশন এবং দীপিকা পাড়ুকোনের অনস্ক্রিন রসায়নে মেতেছেন নেটনাগরিকরা। বলাই বাহুল্য, এ ছবিতেই প্রথম একসঙ্গে জুটি বাঁধতে চলেছেন ঋতিক ও দীপিকা। ছবির বেশ কিছু গানও এরই মধ্যে মুক্তি পেয়েছে। আর ফাইটারই হতে চলেছে বলিউডের প্রথম এয়ার-অ্যাকশন ছবি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত বিগ বাজেটের এ সিনেমা বক্স অফিস মাতাতে আসছে ২৫ জানুয়ারি। বিমান বাহিনীর আকাশ পথের যুদ্ধের গল্পকে কেন্দ্র করে নির্মাণ করা হয়েছে সিনেমাটি।

পুষ্পা ২
'পুষ্পা'র প্রভূত সাফল্যের পর জানা গিয়েছিল এর পরের সিক্যুয়েল আসছে। এমনকি আল্লু অর্জুনের অদ্ভুত লুক দিয়ে এ ছবির পোস্টারও মুক্তি পেয়েছে। ফলে তারপর থেকেই 'পুষ্পা ২' কে ঘিরে উত্তেজনা বাড়ছে ক্রমশ। ছবির একটি টিজারও কিছুদিন আগে প্রকাশ্যে আসে সামাজিকমাধ্যমে, যেখানে সবাই কেবল পুষ্পাকে খুঁজছে। তবে ২০২৪ সালে ঠিক কোন সময় ছবিটি মুক্তি পাবে, তা এখনও স্পষ্ট জানা যায়নি।


সিংহাম এগেইন
অজয় দেবগনের জাদু কি ভুলতে পারে দর্শক! তার সাম্প্রতিক ছবি 'ভোলা' সেভাবে ব্যবসায়িক সাফল্য না পেলেও 'সিংহাম' ফ্র্যাঞ্চাইজি তার কাছে সবসময় হাতের পাঁচ। ফের একবার পুলিশের উর্দি গায়ে দেখা যাবে অজয়কে। তবে এবার সঙ্গে থাকছে আরও দুই চমক। রণবীর সিং এবং দীপিকা পাড়ুকোন। রোহিত শেট্টির কপ ইউনিভার্সের এ ফ্র্যাঞ্চাইজিতে আবারও মজবেন ভারতীয় দর্শক। এ সিনেমায় অজয় দেবগন, কারিনা কাপুর, রণবীর সিং, অক্ষয় কুমার, টাইগার শ্রফ এবং দীপিকা পাড়ুকোনসহ বলিউডের আরও অনেক তারকা রয়েছে। এটি ১৫ আগস্ট মুক্তি পেতে চলেছে।

ম্যারি ক্রিসমাস

‘ম্যারি ক্রিসমাস’ সিনেমায় আরও একটি নতুন জুটিকে বড় পর্দায় দেখার অপেক্ষায় বলিউড। আসছে ক্যাটরিনা কাইফ ও বিজয় সেতুপাতি অভিনীত সিনেমা 'ম্যারি ক্রিসমাস'। দীর্ঘ ছয় বছর পর সমালোচকদের প্রশংসিত চলচ্চিত্র নির্মাতা শ্রীরাম রাঘবন ম্যারি ক্রিসমাস দিয়ে পরিচালকের চেয়ারে ফিরেছেন। রোমান্টিক থ্রিলার ঘরানার এ সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ১২ জানুয়ারি।

হীরামাণ্ডি

আগামী বছরের মাঝামাঝি সময়ে মুক্তি পেতে পারে সঞ্জয় লীলা বানশালির পরের ছবি 'হীরামাণ্ডি'। একটা অত্যাশ্চর্য পিরিয়ড-ড্রামা হতে চলেছে ছবিটি। ছবির কাস্টিং প্রকাশ্যে আসা মাত্রই সাড়া পড়ে গেছে দর্শকদের মধ্যে। এ ছবিতে একসঙ্গে দেখা যাবে মনীষা কৈরালা, সোনাক্ষী সিন্‌হা, রিচা চাড্ডা, সনজিদা শেখ প্রমুখকে। নেটফ্লিক্সে মুক্তি পাবে সঞ্জয় লীলা বনশালির এ ছবি।

ম্যায় অটল হুঁ
তালিকায় দ্বিতীয় অবস্থানে আছে পঙ্কজ ত্রিপাঠির আসন্ন সিনেমা 'ম্যায় অটল হুঁ'। গিরগিটির মতো বিভিন্ন চরিত্রকে ধারণ করা পঙ্কজকে এবার দেখা যাবে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর বায়োপিক 'ম্যা অটল হু' সিনেমায়। জাতীয় পুরস্কার বিজয়ী চলচ্চিত্র নির্মাতা রবি যাদব পরিচালিত ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তির কথা ১৯ জানুয়ারি।

যোদ্ধা

'শেরশাহ' সিনেমায় আর্মি অফিসার বিক্রম বাত্রার পর আরও একবার সৈনিক রূপে ধরা দিতে প্রস্তুত সিদ্ধার্থ মালহোত্রা। যেখানে তিনি একজন কমান্ডোর ভূমিকায় অভিনয় করেন। ১৫ মার্চ মুক্তি পেতে চলা এ সিনেমায় তার সঙ্গে অভিনয় করেছেন দিশা পাটানি।

ইমারজেন্সি
২০২৪ সালেই মুক্তি পেতে চলেছে বলিউডের কন্ট্রোভার্সাল কুইন কঙ্গনা রানায়াতের বহুল প্রতীক্ষিত সিনেমা 'ইমার্জেন্সি'। এ সিনেমায় ভারতের প্রয়াত প্রাইম মিনিস্টার ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখা যাবে কঙ্গনাকে। তারিখ ঠিক না হলেও ২০২৪ সালেই প্রেক্ষাগৃহে মুক্তির কথা রয়েছে সিনেমাটির।



মেট্রো ইন দিনো
নির্মাতা অনুরাগ বসুর প্রতীক্ষিত সিনেমা ‘মেট্রো ইন দিনো’ মুক্তি পেতে চলেছে চলতি বছরের ২৯ মার্চ। ২০০৭ সালে মুক্তি পায় প্রশংসিত চলচ্চিত্র ‘লাইফ ইন এ মেট্রো’। এর সিক্যুয়েল হিসাবেই আসতে চলেছে মাল্টিস্টার কাস্ট অভিনীত 'মেট্রো ইন দিনো'। আদিত্য রয় কাপুর, সারা আলী খান, অনুপম খের, নীনা গুপ্তা, পঙ্কজ ত্রিপাঠি, কঙ্কনা সেনশর্মা, আলি ফজল এবং ফাতিমা সানা শেখকে দেখা যাবে এ সিনেমায়।

দ্য ক্রু
২০২৪ সালের আরেকটি বহুল প্রতীক্ষিত মাল্টি-স্টার্ড সিনেমা হল রাজেশ কৃষ্ণার 'দ্য ক্রু'। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন কারিনা কাপুর খান, টাবু, কৃতি শ্যানন এবং দিলজিৎ দোসাঞ্জ। ২২ মার্চ মুক্তি পাবে সিনেমাটি।

বড় মিয়া ছোট মিয়া
অক্ষয় কুমার এবং টাইগার শ্রফ অভিনীত 'বড় মিয়া ছোট মিয়া' ২০২৪ সালের ঈদে মুক্তির জন্য প্রস্তুত। আলী আব্বাস জাফর পরিচালিত সিনেমাটি স্কটল্যান্ড, লন্ডন, ভারত এবং সংযুক্ত আরব আমিরাতের বহিরাগত লোকালয়ে শ্যুট করা হয়েছে।

মিস্টার অ্যান্ড মিসেস মাহি

শরণ শর্মার আসন্ন সিনেমা 'মিস্টার অ্যান্ড মিসেস মাহি'তে দ্বিতীয়বারের মতো পর্দায় আবার একত্রিত হতে চলেছেন জানভি কাপুর এবং রাজকুমার রাও। জাহ্নবীকে এই সিনেমায় একজন ক্রিকেটারের ভূমিকায় দেখা যাবে। করণ জোহর প্রযোজিত 'মিস্টার অ্যান্ড মিসেস মাহি' ৭ অক্টোবর মুক্তি পাওয়ার কথা।

চান্দু চ্যাম্পিয়ন
এ বছরই আসছে কবির খান পরিচালিত কার্তিক আরিয়ানের সিনেমা 'চান্দু চ্যাম্পিয়ন'। ১৪ জুন মুক্তির কথা রয়েছে সিনেমাটির।

ভুল ভুলাইয়া ৩
কার্তিক আরিয়ানের আরও একটি বহুল প্রতীক্ষিত সিনেমা 'ভুল ভুলাইয়া ৩' আসছে এ বছরই। জনপ্রিয় এ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তিতে আবারও রুহ বাবার ভূমিকায় দেখা যাবে কার্তিককে। নির্মাতারা ঘোষণা করেছেন যে, ছবিটি এ বছর দীপাবলিতে মুক্তির কথা রয়েছে।

স্ত্রী ২
বিগত ২০১৮ সালে মুক্তি পায় হরর কমেডি ঘরানার সিনেমা 'স্ত্রী'। এ সিনেমার শেষে আভাস দেয় হয় আসছে এর দ্বিতীয় কিস্তি। অবশেষে ৬ বছর পর এ বছর আসতে চলেছে রাজকুমার রাও ও শ্রদ্ধা কাপুর অভিনীত 'স্ত্রী ২'। আগস্টের ৩০ তারিখ মুক্তি পাবে সিনেমাটি।

জিগরা
বিভিন্ন ঘরানার সিনেমায় নিজের দক্ষতা প্রমাণের পর এবার অ্যাকশন সিনেমায় দেখা মিলবে আলিয়া ভাটের। আলিয়া এবং করণ জোহরের যৌথ প্রযোজিত আসন্ন চলচ্চিত্র 'জিগরা'তে অ্যাকশন করতে দেখা যাবে আলিয়াকে। ২৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে 'জিগরা'।

ওয়েলকাম টু দ্য জঙ্গল
অক্ষয় কুমারের 'ওয়েলকাম'-এর তৃতীয় কিস্তি 'ওয়েলকাম টু দ্য জঙ্গল' আসছে চলতি বছর। আহমেদ খান পরিচালিত এ সিনেমাটি বলিউডের বহু তারকা নিয়ে নির্মাণ করা হয়েছে। সিনেমাটি ২০ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

সূত্রঃ পিঙ্কভিলা, হিন্দুস্তান টাইমস ও টাইমস অব ইন্ডিয়া

detail lower 300x250

Posted by Newsi24

বিনোদন এর সর্বশেষ খবর



রে